আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে ওয়াটার সাপ্লাই স্কীম চালুর দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

সোনারগাঁয়ে ওয়াটার সাপ্লাই স্কীম চালুর দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

সোনারগাঁয়ে ওয়াটার সাপ্লাই স্কীম চালুর দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

সোনারগাঁ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় লাধুরচর গ্রামীন পাইপড ওয়াটার সাপ্লাই স্কীম চালুর দাবিতে মঙ্গলবার এলাকার শতশত নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর এলাকায় এই কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে নোয়াগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আনোয়ার হোসেন সহ অন্যান্য বক্তারা বলেন, লাধুরচর গ্রামীন পাইপড ওয়াটার সাপ্লাই স্কীমের স্পন্সর সুখী পরিবার সংস্থা ও নিউটেকনলোজি ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক কনসোর্টিয়াম এর মালিক ওয়াদুদুর রহমান ও ইমারত হোসেন এই এলাকার প্রায় ৬ শতাধিক বাড়িতে বিশুদ্ধ পানির সংযোগ দিতে ২০ থেকে ২৫ লাখ টাকা নিয়েছে। এসময় প্রতিটি বাড়িতে পানির অন্যান্য উৎস সমূহ বাধ্যতামূলক বন্ধ করে দেয়া হয়। পরে নতুন সংযোগ দেয়ার জন্য তারা

এলাকাবাসীর কাছ থেকে আরো ৪ থেকে ৫ টাকা হাতিয়ে নিয়ে গত ১৬ সেপ্টেম্বর রাতের আঁধারে পালিয়ে যায়। ফলে ১৭ সেপ্টেম্বর থেকে এলাকাবাসী সুপেয় পানির অভাবে চরম দূর্ভোগে জীবনযাপন করছে। অনেকে স্থানীয় পুকুর, নদী ও খাল-বিলের পানি খেয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তাই জরুরী ভিত্তিতে পানির স্কীমটি চালু করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- শফিকুল ইসলাম মাষ্টার, মনির হোসেন, শ্রী জগা বাবু, আব্দুল মোতালিব, আব্দুল করিম, কামাল হোসেন, সোহেল রানা সহ এলাকার শতশত নারী-পুরুষ।

এ প্রসঙ্গে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান বলেন, লাধুরচর গ্রামীন পাইপড ওয়াটার সাপ্লাই স্কীমের স্পন্সররা মানুষের টাকা নিয়ে পালিয়ে যাওয়ায় গ্রামবাসী মহাবিপদে পড়েছে। বিশুদ্ধ পানির অভাবে তাদের জীবন দূর্বিষহ হয়ে পড়েছে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এই বিষয়টি জানিয়েছি।

এদিকে ওয়াটার সাপ্লাই স্কীমের স্পন্সর ওয়াদুদুর রহমান জানান, স্কীমের জন্য যে টিউবওয়েল স্থাপন করা হয়েছে এতে বিষাক্ত পানি আসে। তাই ফিটকারি দিয়ে পানি বিশুদ্ধ করে আমরা ৪ মাস সাপ্লাই দিয়েছি। কিন্তু এভাবে আর কতদিন চালানো সম্ভব। তাছাড়া এলাকার কিছু মানুষ আমাদের কাছে লভ্যাংশ থেকে কমিশন চেয়েছে। যা না দেয়ায় তারা আমাদেরকে মারধর এবং হত্যার হুমকি দিয়েছে। তাই জীবন রক্ষার্থে পালিয়ে এসেছি। এ ব্যাপারে আমরা দুদকে মামলা করেছি, হাইকোর্টে রীট করেছি এবং সাংবাদিক সম্মেলনও করেছি।

সোনারগাঁ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নাজমুল হাসান জানান, লাধুরচর গ্রামীন পাইপড ওয়াটার সাপ্লাই স্কীম চালুর দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে বলে শুনেছি। আমরা বিষয়টি গুরুত্বের সাথে দেখছি। আশাকরি অচিরেই তা চালু হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ